জাল আধারকার্ড তৈরির অভিযোগে গুয়াহাটিতে গ্রেফতার অফিসার

গুয়াহাটি, ১৭ ডিসেম্বর, (হি.স.) : পুলিশের জালে পড়েছে জালিয়াতি করে আধারকার্ড তৈরির অভিযুক্ত এক ইউআইডিএআই অফিসার। ধৃতকে বিজুরঞ্জন বরুয়া বলে পরিচয় পাওয়া গেছে। এ মামলার অন্য অভিযুক্ত ফেরার।
জানা গেছে, রাজ্যে জালিয়াতি করে আধারকার্ড তৈরি করা হচ্ছে বলে হাতিগাঁও থানায় এক অভিযোগ করেছিল দিল্লির সদর দফতর। তক্কে তক্কে ছিল পুলিশ। অবশেষে শনিবার রাতে মহানগরের হাতিগাঁও পুলিশের এক দল অভিযান চালিয়ে জালিয়াতি করে আধারকাৰ্ড তৈরি করার অপরাধে বিজুরঞ্জন বরুয়া নামের এক যুবককে আটক করেছে।হাতিগাঁও থানা কর্তৃপক্ষ জানিয়েছেন, গোটা দেশে ১,১৪৯ জন যুবক ও যুবতীকে আধারকাৰ্ড সম্পর্কীয় বিভিন্ন পদে অবৈধভাবে নিয়োগ করেছিল ধৃত বিজুরঞ্জন। আধারকার্ড-এর ইনচার্জ হিসেবে দু-বছরের জন্য তাকে নিয়োগ করেছিল কেন্দ্রীয় সরকারের ‘ইউনিক আইডেনটিফিক্যাশন অথরিটি অব ইন্ডিয়া’ (ইউআইডিএআই)। নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে শনিবার রাতে নুনমাটিতে বিজুরঞ্জনের ঘরে হানা দেয় হাতিগাঁও পুলিশ। ওই অভিযানে তার ঘর থেকে উদ্ধার করেছে আপত্তিজনক নথিপত্ৰ এবং একটি ল্যাপটপ। মহানগরের হাউসফেডে তার কাৰ্যালয় থেকে সে চালিয়েছিল অবৈধ কার্যকলাপ।
হাতিগাঁও থানা কর্তৃপক্ষ জানিয়েছেন, দিল্লিতে আধারকাৰ্ডের সদর দফতর থেকে হাতিগাঁও থানায় এক মামলা রুজু করা হয়েছিল বিজুরঞ্জনের বিরুদ্ধে। ওই মামলার বলেই তাকে গ্রেফতার করা হয়েছে। আধারকার্ড জালিয়াতি মামলায় আরেক অভিযুক্ত অনিরুদ্ধ চেতিয়া গ্রেফতারের হাত থেকে বাঁচতে পালিয়ে গা ঢাকা দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *