BRAKING NEWS

রাজনৈতিক বিভেদ ভুলে শহিদস্মরণ অনুষ্ঠানে সৌজন্যের নজির গড়ল কংগ্রেস-বিজেপি

নয়াদিল্লি, ১৩ ডিসেম্বর(হি.স.) : ২০০১ সালে দিল্লির সংসদ হামলায় নিহত জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ থেকে ১৬ বছর আগে পাকিস্তান মদতপুষ্ট জঙ্গিগোষ্ঠী লস্কর-ই-তৈবা এবং জৈশ-ই-মহম্মদের পাঁচজন জঙ্গি দিল্লির সংসদভবনে হামলা চালায়। প্রায় ৪০ মিনিট ধরে সংঘর্ষ চলার পরে ওই পাঁচ জঙ্গিকে খতম করে সেনা। এই হামলায় সংসদে কর্তব্যরত ১৪ জন নিরাপত্তারক্ষী সন্ত্রাসবাদীদের গুলিতে প্রাণ হারান।
বুধবার সংসদ ভবনে সেইসব শহিদের প্রতি শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ, লোকসভার অধ্যক্ষা সুমিত্রা মহাজন, প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী লালকৃষ্ণ আদবানি, লোকসভার অধ্যক্ষা সুমিত্রা মহাজন, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী। শহিদ স্মরণ অনুষ্ঠানে গুজরাট নির্বাচনে রাজনৈতিক তিক্ততা ভুলে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সঙ্গে সৌজন্যমূলক করমর্দন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
এদিকে সোশ্যাল মিডিয়ায় ট্যুইটারে এক পোস্ট করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমারা তাঁদের কুর্নিশ জানাই যারা গণতন্ত্রের মন্দিরকে রক্ষা করার জন্য যারা নিজেদের জীবন বলিদান করেছিল। তাঁদের আত্মত্যাগ আমাদের হৃদয়ে ক্ষোদিত করা রয়েছে।’ স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এক ট্যুইট বার্তায় বলেন, ‘গোটা দেশ সেইসব শহিদদের কুর্নিশ জানায় যারা দৃষ্টান্তমূলক সাহসিকতার সঙ্গে ২০০১ সালে গণতন্ত্রের মন্দিরকে রক্ষা করেছেন। তাঁরা আমাদের হৃদয়ে চিরস্মরণীয় হয়ে থাকবেন।’ সংসদ হামলার দায়ে দোষী সাব্যস্ত হন আফজাল গুরু, শৌকত হুসেন, সার গিলানি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *