BRAKING NEWS

নির্ভয়া কাণ্ডের ছায়া : শিশুকন্যাকে ধর্ষণ করে খুনের ঘটনায় উত্তাল হরিয়ানা

হিসার, ১০ ডিসেম্বর (হি.স.): নির্ভয়া কাণ্ডের স্মৃতি উস্কে হরিয়ানার উকলানা অঞ্চলে ৬ বছরের শিশু দেহ উদ্ধারের ঘটনা | শনিবার সকালে যে শিশুটির দেহ উদ্ধার হয়েছিল, ময়নাতদন্তের রিপোর্ট আসার পর রবিবার জানা গিয়ছে, তার উপর নৃশংস অত্যাচার চালানো হয়েছে। ধর্ষণের পর ৬ বছরের শিশুটির গোপনাঙ্গে ১৬ সেন্টিমিটার লম্বা একটি লাঠি ঢুকিয়ে দেয় ধর্ষণকারীরা। এর ফলে মেয়েটির অন্ত্র ও জরায়ু ফেটে যায়। তার ফলেই তার মৃত্যু হয়।আজ কঠোর নিরাপত্তার মধ্যে মেয়েটির শেষকৃত্য সম্পন্ন হয়েছে।
পুলিশ সূত্রে খবর, মেয়েটিকে মায়ের পাস থেকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করে খুন করে অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা। শনিবার সকালে একটি নির্জন অঞ্চলে মেয়েটির দেহ দেখতে পান এক স্থানীয় বাসিন্দা। তিনিই পুলিশে খবর দেন। মেয়েটির মা দেহ শনাক্ত করেন। ময়নাতদন্তের রিপোর্ট আসার পর জানা গিয়ছে, তার উপর নৃশংস অত্যাচার চালানো হয়েছে। ধর্ষণের পর ৬ বছরের শিশুটির গোপনাঙ্গে ১৬ সেন্টিমিটার লম্বা একটি লাঠি ঢুকিয়ে দেয় ধর্ষণকারীরা। এর ফলে মেয়েটির অন্ত্র ও জরায়ু ফেটে যায়।
এই ঘটনার প্রতিবাদে শনিবার স্থানীয় বাসিন্দারা বিক্ষোভ মিছিল বার করেন। অনেক ব্যবসায়ী পুলিশের বিরুদ্ধে প্রতিবাদ জানানোর জন্য দোকান বন্ধ রাখেন। তাঁদের অভিযোগ, হিসারে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবস্থা অত্যন্ত শোচনীয়। এই ঘটনায় বিক্ষোভে ফেটে পড়েছেন স্থানীয় বাসিন্দারা৷ অভিযুক্ত ব্যক্তিদের শাস্তির দাবিতে উত্তাল হয়ে ওঠে হরিয়ানার উকরানা গ্রাম৷ পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করে৷
হিসারের পুলিশ সুপার মণীষা চৌধুরী বলেছেন, এই ঘটনায় উকলানা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্তের জন্য বিশেষ দল গঠন করা হয়েছে। এই ঘটনায় খুন, ধর্ষণ, অপহরণ সহ ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারা এবং পকসো আইনে মামলা দায়ের করা হয়েছে। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। তবে এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।
আজ কঠোর নিরাপত্তার মধ্যে মেয়েটির শেষকৃত্য সম্পন্ন হয়েছে। এই ঘটনার নিন্দায় সরব রাজনীতিবিদ থেকে শুরু করে সাধারণ মানুষ। আজ মেয়েটির শেষকৃত্য সম্পন্ন হওয়ার সময়ই হরিয়ানার মনোহরলাল খট্টার সরকারের বিরুদ্ধে বিক্ষোভ দেখায় ইন্ডিয়ান ন্যাশনাল লোক দল, কংগ্রেস ও স্থানীয় বাসিন্দারা।
কংগ্রেস নেতা রণদীপ সিংহ সুরজেওয়ালার অভিযোগ, ‘প্রায় প্রতিদিনই যখন খুন ও ধর্ষণের ঘটনা ঘটছে, তখন খট্টার সরকার ঘুমিয়ে আছে।’ হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিংহ হুডা এই ঘটনার সঙ্গে জড়িত অপরাধীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়েছেন। তিনি বলেছেন, এই বর্বরোচিত ঘটনায় প্রমাণ হয়ে গিয়েছে, বিজেপি সরকারের আমলে হরিয়ানায় আইন-শৃঙ্খলা বলে কিছু নেই। পরিস্থিতি এমনই হয়ে গিয়েছে, শিশুরা বাড়িতে বা স্কুলেও নিরাপদ নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *