BRAKING NEWS

ধর্মশালায় একপেশে জয়, ভারতকে সাত উইকেটে হারিয়ে দিল শ্রীলঙ্কা

ধর্মশালা, ১০ ডিসেম্বর (হি.স.): ধর্মশালায় একপেশে জয় শ্রীলঙ্কার | রবিবার ভারতকে সাত উইকেটে হারিয়ে দিল শ্রীলঙ্কা। ভারতের ১১৩ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ২০.৪ ওভারেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় শ্রীলঙ্কা। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচেই লঙ্কাবাহিনীর কাছে হেরে ১-০ পিছিয়ে গেল রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল ৷ এদিনের ম্যাচে জয়ের নায়ক পেসার সুরঙ্গা লাকমল। তিনি মাত্র ১৩ রান দিয়ে ৪ উইকেট নেন।
টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে আজ শুরু থেকেই শ্রীলঙ্কার দাপট দেখা যায়। দিনের দ্বিতীয় ওভারের শেষ বলে শিখর ধবনকে (০) এলবিডব্লু করে দেন অ্যাঞ্জেলো ম্যাথুজ। পঞ্চম ওভারের প্রথম বলেই এই সিরিজে ভারতের অধিনায়ক রোহিত শর্মাকে (২) ফেরান সুরঙ্গা লাকমল। নবম ওভারে লাকমলেরই শিকার হন দীনেশ কার্তিক (০)। ১৩-তম ওভারে মণীশ পাণ্ডেকে (২) আউট করেন লাকমল। ১৪-তম ওভারে শ্রেয়াস আয়ারকে (৯) বোল্ড করে দেন নুয়ান প্রদীপ। তিনিই হার্দিককে ফেরান। ভুবনেশ্বরকে ফেরান লাকমল। কুলদীপকে আউট করেন আকিলা ধনঞ্জয়। জসপ্রীত বুমরাহকে ফেরান সচিত পথিরানা। থিসারা পেরেরার বলে ছক্কা হাঁকাতে গিয়ে আউট হন ধোনি। মাত্র ৩৮.২ ওভারে ১১২ রানে অলআউট হয়ে যায় ভারত। তবে আজ ভারতের রান ১০০ পারত না যদি না মহেন্দ্র সিংহ ধোনি লড়াই করটেন | তিনি ৬৫ রান করেন। ধোনি ছাড়া আর কোনও ভারতীয় ব্যাটসম্যানই ক্রিজে বেশিক্ষণ টিকে থাকতে পারেননি। ধোনি ছাড়া দু’অঙ্কের রান করেন শুধু হার্দিক পাণ্ড্য (১০) ও কুলদীপ যাদব (১৯)। শেষ পর্যন্ত ৩৮.২ ওভারে ১১২ রানে অলআউট হয়ে যায় ভারত।
জয়ের জন্য খেলতে নেমে মাত্র ২০.৪ ওভারে মাত্র তিন উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় থিসারা পেরেরার দল৷ যদিও এদিন ভারতের ১১২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কাও শুরুটা খুব একটা ভালো করতে পারেনি। ওপেনার দানুষ্কা গুণতিলকা (১) এবং লাহিরু থিরিমান্নে (০) একটু তাড়াতাড়িই প্যাভিলিয়নে ফিরে যান। তবে দলের হাল ধরেন উপুল থরঙ্গা (৪৯) এবং অ্যাঞ্জেলো ম্যাথিউজ় (২৫ অপরাজিত)। হার্দিক পান্ডিয়ার বলে থরঙ্গা ফিরে গেলেও, শেষবেলায় জয়ের বাকি রানটুকু সংগ্রহ করেন নিরোসান ডিকওয়েলা (২৬ অপরাজিত)। অবশেষে তিন ম্যাচের সিরিজ়ে ১-০ ব্যবধানে এগিয়ে যায় শ্রীলঙ্কা।
সেই সঙ্গে এক ডজন ম্যাচের পর ভারতের বিরুদ্ধে জয়ের স্বাদ পেল শ্রীলঙ্কা৷ মাস তিনেক আগে ঘরের মাঠে ভারতের কাছে তিন ফম্যাটের সব ক’টি (৯টি) ম্যাচই হেরেছিল লঙ্কাবাহিনী৷ তার ভারতে এসে তিন টেস্টের সিরিজও হারে দ্বীপরাষ্ট্র৷ কিন্তু রবিবার ধর্মশালায় স্বস্তির নিঃশ্বাস ফেললেন লঙ্কা ক্রিকেটাররা৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *