BRAKING NEWS

রিয়াল মাদ্রিদেই ক্যারিয়ার শেষ করতে চাই, ব্যালন ডি’অর জিতে বললেন রোনাল্ডো

মাদ্রিদ, ৮ ডিসেম্বর (হি.স.) : রিয়াল মাদ্রিদেই ক্যারিয়ার শেষ করতে চান ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। পাঁচ নম্বর ব্যালন ডি’অর জিতে একথা বলেন সিআর সেভেন |
২০০৮, ২০১৩, ২০১৪, ২০১৬ পর বৃহস্পতিবার রাতে ২০১৭ –র ব্যালন ডি’অর জেতেন রোনাল্ডো| সেই সঙ্গে সংখ্যার দিক থেকে ফুটবল গ্রহের আর এক কিংবদন্তি লিওনেল মেসিকে ছুঁয়ে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এরপরই তিনি বলেন, “আমি ক্যারিয়ারটা রিয়াল মাদ্রিদেই শেষ করতে চাই।” ব্যালন ডি’অর জিতে একথা বললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।
তিনি বলেন, “আশা করি আমি আরও কয়েকবছর শীর্ষে থেকে ফুটবল খেলে যেতে পারব। আমি রিয়াল মাদ্রিদে খেলতে পেরে খুশি। ক্যারিয়ারটা রিয়ালেই শেষ করতে চাই। এটা আমার কাছে সুন্দর মুহূর্ত। ব্যালন ডি’অর এমন একটা জিনিস যা আমি প্রতি বছর পেতে চাই।”
বৃহস্পতিবার রাতে ব্যালন ডি’ওর বিজয়ীর নাম ঘোষণার আগেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় রোনাল্ডোর বুটের ছবি। যা বিশেষভাবে তৈরি করেছে সিআর সেভেনের স্পনসর। সেই বুটের ছবি থেকেই পরিষ্কার হয়ে যায় এবারও এই পুরস্কার জিততে চলেছেন রোনাল্ডোই। সাদা–সোনালি রঙের মোড়া বুটে পঞ্চমবার ব্যালন ডি’ ওর জেতার বিষয়টি খোদাই করা রয়েছে। সেখানে থাকছে রোনাল্ডোর পাঁচবার ব্যালন ডি অর জেতা বছরের নামও। যার মধ্যে রয়েছে ২০১৭-ও। আ
বার স্প্যানিশ পত্রিকা মুন্দো দেপোর্তিভোর জানিয়েছিল, পঞ্চমবারের মতো ব্যালন ডি’ওর জিতছেন রোনাল্ডো। কে রোনাল্ডোর হাতে ট্রফি তুলে দেবেন, সেটাও জানিয়ে দেওয়া হয়েছিল। মেসি ব্যালন ডি’ওর জিতেছেন ২০০৯, ২০১০, ২০১১, ২০১২ এবং ২০১৫ সালে। এবারও ফ্রান্সের একটি পত্রিকা দাবি করে সেরার শিরোপা উঠবে মেসির ঘরেই। যদিও বাস্তবে তা হয়নি। তার একটা বড় কারণ অবশ্যই সিআর সেভেনের অবিশ্বাস্য ফর্ম।
তাঁর ক্লাব রিয়াল মাদ্রিদকে তিনি এনে দিয়েছেন আরও একটা লা লিগা খেতাব। আরও একটা ক্লাব বিশ্বকাপ এবং আরও একটা চ্যাম্পিয়ন্স লিগ। টানা পাঁচবার চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন। গত বছর দেশের হয়ে ইউরো জেতার পর্তুগালকে তুলেছেন কনফেডারেশনস কাপের সেমিফাইনালে।
পাশাপাশি বুধবার রাতে বরুসিয়া ডর্টমুন্ডের বিরুদ্ধে গোল করে আরও একটি রেকর্ড গড়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তিনি হলেন প্রথম খেলোয়াড় যিনি চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের সবকটি ম্যাচে গোল করার রেকর্ড গড়লেন। আর তাঁর মোট গোল সংখ্যা দাঁড়িয়েছে ১১৫।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *