রাশিয়া বিশ্বকাপ জয়ের শেষ সুযোগ, চ্যাম্পিয়ন হতে নিজেদের অনেক উন্নত করতে হবে : মেসি

বুয়েনস আয়ার্স, ৮ ডিসেম্বর (হি.স.): এটাই শেষ সুযোগ বিশ্বকাপ জয়ের। কঠিন লড়াইয়ের মাধ্যমে আমাদের যোগ্যতা অর্জন করতে হয়েছে। কিন্তু বিশ্ব চ্যাম্পিয়ন হতে গেলে নিজেদের অনেক উন্নত করতে হবে। রাশিয়া বিশ্বকাপের আগে এমনটাই জানালেন লিওনেল মেসি |
বিশ্বকাপে আর্জেন্টিনার গ্রুপ কঠিন বলে ইতিমধ্যেই আলোচনা শুরু হয়ে গিয়েছে। আর্জেন্টিনা গ্রুপ পর্ব পেরোতে পারবে কিনা, সেটা নিয়েও শুরু হয়েছে চর্চা। শুধু তাই নয়, গ্রুপ পর্ব পেরোলেও পরের রাস্তাটা নেহাত সহজ হবে না। মেসিও মনে করেন লড়াই কঠিন | তবে এটাই শেষ সুযোগ বিশ্বকাপ জয়ের। কঠিন লড়াইয়ের মাধ্যমে আমাদের যোগ্যতা অর্জন করতে হয়েছে। কিন্তু বিশ্ব চ্যাম্পিয়ন হতে গেলে নিজেদের অনেক উন্নত করতে হবে। এখনও পর্যন্ত আমরা বাকিদের থেকে খুব একটা পিছিয়ে নেই। কিন্তু আমাদের আগে ব্রাজিল, জার্মানি, ফ্রান্স, স্পেন এগিয়ে রয়েছে। মাঝে মাঝে সমালোচনা মাত্রা ছাড়িয়ে যায় ঠিকই। আর্জেন্টিনা ‌মানুষের রাগের কারণটা আমরা বুঝতে পারি। ওরা চায়, যত দ্রুত সম্ভব এই দলটা বদলে নতুনরা আসুক। কারণ অনেকদিন ধরেই আমরা বড় কোনও ট্রফি জিতিনি। প্রত্যেকবার একই মুখ দেখতে দেখতে মানুষ ক্লান্ত। মানুষ ফল চায়, আর যখনই কোনও দল সেটা দিতে পারে না, তখনই ওরা নতুন মুখ চায়। তাই আমার মনে হয়, রাশিয়াটাই আমাদের কাছে শেষ সুযোগ। যদি আমরা বাজে খেলি, তাহলে হয়তো সবাইকে সরে যেতে হবে।
শেষ সুযোগ। এরপর হয়তো আর কোনও সুযোগ পাবেন না। অধরা থেকে যাবে বিশ্বকাপের স্বপ্ন। আর্জেন্টিনাকে কোনও দিন বিশ্বকাপ দিতে পারবেন না। ক্যারিয়ারের শেষ লগ্নে এসেও আক্ষেপ কাটেনি। বিশ্বসেরা ফুটবলার হওয়ার মধ্যে বাধা হয়ে দাঁড়িয়েছে বিশ্বকাপ। লিওনেল মেসি নিজেও জানেন সেটা। তাই রাশিয়া বিশ্বকাপের আগে আক্ষেপ। জানালেন, এটাই শেষ সুযোগ বিশ্বকাপ জয়ের।
২০১৪ বিশ্বকাপ। ফাইনালে উঠে জার্মানির কাছে হারতে হয় আর্জেন্টিনাকে। ২০১৫ কোপা অ্যামেরিকা ও ২০১৬ কোপা সেন্টিনারিতেও ফাইনালে উঠে হারে আর্জেন্টিনা। দেশের হয়ে বড় কোনও টুর্নামেন্ট জিততে পারেননি মেসি। এই আক্ষেপ এখনও কাটেনি মেসির ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *