BRAKING NEWS

কোটলায় শ্রীলঙ্কার সামনে ৪১০ রানের টার্গেট দিল বিরাটবাহিনী

নয়াদিল্লি, ৫ ডিসেম্বর (হি.স.) : কোটলা টেস্টে জয়ের জন্য শ্রীলঙ্কার সামনে ৪১০ রানের টার্গেট দিল বিরাট বাহিনী৷ মঙ্গলবার চা-বিরতির পর পাঁচ উইকেটে ২৪৬ রানে দ্বিতীয় ইনিংস ছেড়ে দেন ভারত অধিনায়ক বিরাট কোহলি৷ শ্রীলঙ্কার থেকে ৪০৯ রানে এগিয়ে ভারত। জয়ের জন্য শ্রীলঙ্কাকে করতে হবে ৪১০ রান। হাতে রয়েছে আজকের দিনের বাকি সময় এবং আগামীকালের তিনটি সেসন।
কোটলা টেস্টে চতুর্থ দিনে শ্রীলঙ্কার প্রথম ইনিংস থামল ৩৭৩ রানে। প্রথম ইনিংসের সুবাদে ভারত এগিয়ে ছিল ১৬৩ রানে। শ্রীলঙ্কা অধিনায়ক শেষপর্যন্ত থামলেন ১৬৪ রানে। দীনেশ চন্ডিমলের ইনিংসে রয়েছে ২১টি চার ও ১টি ছয়। সোমবারই শতরান করেছিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। ভারত প্রথম ইনিংস ডিক্লেয়ার করে ৫৩৬/‌৭ রানে। ভারতের হয়ে ৩টি করে উইকেট নিলেন রবিচন্দ্রন অশ্বিন ও ইশান্ত শর্মা। ২টি করে উইকেট পেয়েছেন রবীন্দ্র জাদেজা ও মহম্মদ সামি। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শিখর ধাওয়ান করেন ৬৭। চেতেশ্বর পুজারার ব্যাট থেকে এল ৪৯। অজিঙ্কা রাহানে (‌১০)‌ আবার ব্যর্থ। ফের অর্ধশতরান কোহলির।৫৮ বলে ৫০ রান করে ফিরে গিয়েছেন তিনি। দ্রুত রান তুলতে গিয়ে লাকমলের বলে গোমেজের হাতে ক্যাচ তুলে প্যাভিলিয়নে ফিরে যান কোহলি। এদিন ৪৯ বলে অর্ধশতরান করেন রোহিত শর্মা | চা বিরতির পর ৫ উইকেটে ২৪৬ রানে ইনিংস ডিক্লেয়ার করে দেয় ভারত।
এর আগে ৩৫৬-৯ নিয়ে খেলতে নেমে ৩৭৩ রানে অল আউট হয়ে যায় শ্রীলঙ্কা। দীনেশ চন্ডিমল করেন তাঁর কেরিয়ারের সেরা ১৬৩ রান। ভারতের থেকে ১৬৩ রানে পিছিয়ে ইনিংস শেষ হয় শ্রীলঙ্কার। প্রথম ইনিংসে ১৬৩ রানে এগিয়ে থাকার সুবাদে চারশোর বেশি রানের টার্গেট দিল টিম ইন্ডিয়া৷ লঙ্কার ১০টি উইকেট নেওয়ার জন্য প্রায় ১২০ ওভার পাবেন শামি-অশ্বিনরা৷ এটাই সিরিজের শেষ টেস্ট। ভারত এগিয়ে ১–০ ব্যবধানে।
এদিকে, দিল্লির দূষণ সমস্যায় ফের জেরবার ক্রিকেটাররা | ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে। ফিল্ডিংয়ের সময় দূষণ সংক্রান্ত সমস্যার শিকার হন শ্রীলঙ্কা দলের ক্রিকেটাররা। বমি করলেন শ্রীলঙ্কান পেসার লাকমল | দূষণ-রোধী মুখোশ পরলেন শ্রীলঙ্কার বেশ কয়েকজন খেলোয়াড় ।
মঙ্গলবার শ্রীলঙ্কার প্রথম ইনিংস শেষ হওয়ার পর ব্যাটিং করতে নামে ভারত। ভারতের দ্বিতীয় ইনিংসের পঞ্চম ওভারে শ্রীলঙ্কার পেসার লাকমলকে বমি করতে দেখা যায়। সঙ্গে সঙ্গে মাঠে ছুটে আসেন দলের ফিজিও।মাঠ ছেড়ে ড্রেসিংরুমে ফিরে যান লাকমল। এরপরই শ্রীলঙ্কার বেশ কয়েকজন খেলোয়াড় দূষণ-রোধী মুখোশ পরে নেন। এই ঘটনার পাঁচ ওভার পরেই ফের মাঠে ফিরে আসেন লাকমল।
উল্লেখ্য, এর আগে চলতি টেস্টের দ্বিতীয় দিন বাতাসে দূষণের পরিমাণ বেড়ে যাওয়ার কারণে শ্রীলঙ্কার ক্রিকেটারদের মুখোশ লাগিয়ে ফিল্ডিং করতে দেখা যায়। ভারতের ইনিংসের ১২৩ ও ১২৭ ওভারের পর যথাক্রমে ১৭ ও ৫ মিনিট খেলা বন্ধ থাকে। খেলায় এভাবে ব্যাঘাত পড়ায় মনঃসংযোগ হারিয়ে কেরিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরির সুযোগ থেকে বঞ্চিত হন ভারতের অধিনায়ক বিরাট কোহলি।-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *