এবার ইডি-র জেরার মুখে ইন্দ্রাণী মুখোপাধ্যায়

মুম্বই, ২৪ নভেম্বর (হি.স.) : এবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি-র জেরার মুখে শিনা বোরা হত্যা মামলার মুখ্য অভিযুক্ত ইন্দ্রাণী মুখোপাধ্যায়| আজ শুক্রবার বাইকুল্লা জেলে গিয়ে তাকে জেরা করার কথা ইডি-র।
ইডি মনে করছে, ইন্দ্রাণী তাঁর স্বামী পিটার মুখোপাধ্যায় ও সৎ ছেলে রবিন মুখোপাধ্যায়ের সঙ্গে অর্থপাচারও করেছেন। এছাড়া এ দেশ থেকে বেআইনিভাবে অর্থ সংগ্রহ করে ইংল্যান্ডে আর্থিক লেনদেন করেন তাঁরা।
জানা গেছে, ২০০৬ সালে মুম্বইতে আইএনএক্স মিডিয়া প্রাইভেট লিমিটেড শুরু করেন পিটার ও ইন্দ্রাণী । সংস্থায় এফডিআই বা বিদেশি বিনিয়োগ চেয়ে তাঁরা আবেদন করেন ফরেন ইনভেস্টমেন্ট অ্যাপ্রুভাল বোর্ডে। ইডি বলছে, তখনই তাঁদের সংস্থায় এফডিআই সহ ২৬ শতাংশ বিনিয়োগ ছিল, তাঁরা ইচ্ছে করে সে তথ্য চেপে যান। অথচ তৎকালীন অর্থ মন্ত্রক তাঁদের প্রস্তাব ইতিবাচকভাবে দেখে, সে সময়ের অর্থমন্ত্রী প্রস্তাবে ছাড়পত্রও দেন।
দেখা যাচ্ছে, আইএনএক্স মিডিয়ায় সব মিলিয়ে ৪৬.২ মিলিয়ন ভারতীয় মুদ্রা বিনিয়োগের সরকারি ছাড়পত্র ছিল। কিন্তু শুধু ২২ আগস্ট, ২০০৭ থেকে ১২ মে, ২০০৮-এর মধ্যেই ওই সংস্থায় ৩০৫৩.৬ মিলিয়ন ভারতীয় মুদ্রা বিদেশি বিনিয়োগ ঢোকে। ইডি বলছে, অতিরিক্ত ৩০০৭.৪ মিলিয়ন মুদ্রা এসেছে মরিশাসের ৩টি সংস্থা থেকে।
সিবিআই আদালতে আবেদন করে ইডি বলেছে, সিবিআই-ও মনে করছে, আর্থিক কারণেই নিজের মেয়েকে খুন করান ইন্দ্রাণী। তাই তারাও তাঁকে কদিন ধরে জেরা করতে চায়।
তবে এই মুহূর্তে বিশেষ সিবিআই আদালতে বিচার চলছে ইন্দ্রাণীর। তিনি রয়েছেন বাইকুল্লা জেলে। তাঁকে নিজেদের হেফাজতে নেওয়ার জন্য ইডি ৫ পাতা আবেদন জমা দেয় সিবিআইয়ের কাছে। কিন্তু যেহেতু শিনা বোরা হত্যা মামলার প্রায় রোজ শুনানি চলছে, তাই তাঁকে এই মুহূর্তে ইডি হেফাজতে পাঠানো হলে বিচারপ্রক্রিয়া ব্যাহত হতে পারে বলে মনে করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *