BRAKING NEWS

মোদিকে ‘হারামজাদা’ বললেন সূর্যকান্ত মিশ্র

কলকাতা, ২৩ নভেম্বর, ( হি.স.): সাধিকা নিরঞ্জন জ্যোতির পর ‘হারামজাদা’ প্রসঙ্গের অবতারণা করলেন সূর্যকান্ত মিশ্র । সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেই ‘হারামজাদা’ বলে বসলেন সি পি এমের রাজ্য সম্পাদক ।
বৃহস্পতিবার রানি রাসমণি রোডে একটি উদ্বাস্তু সংগঠনের সভায় স্বভাবসিদ্ধ ঢঙে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তোপ দাগছিলেন সূর্যকান্ত মিশ্র । তখনই তিনি বলেন, ‘ক্ষমতায় আসার পর বলেছিলেন, কে রামজাদা ? কে হারামজাদা ? আমি বলছি, নরেন্দ্র মোদী আপনি আপনিই সবচেয়ে বড় হারামজাদা’।’
সভার পর সূর্যকান্ত মিশ্রের কাছে জানতে চাওয়া হয়, তিনি কি সতর্ক ভাবেই প্রধানমন্ত্রীকেই ওই শব্দ দিয়ে বিঁধেছেন ? অবস্থানে অনড় থেকে সি পি এমের রাজ্য সম্পাদক জানান, ‘আমি মোদীকেই হারামজাদা বলেছি’।
প্রসঙ্গত, প্রধানমন্ত্রী নয়, ২০১৪ সালে দিল্লিতে একটি সভায় কেন্দ্রীয়মন্ত্রী সাধিকা নিরঞ্জন জ্যোতি ‘রামজাদে ও হারামজাদে’ শব্দের ব্যবহার করেছিলেন । সেজন্য ক্ষমাও চাইতে হয়েছিল তাঁকে । তখন রাজ্যসভায় সরকারকে বিঁধেছিলেন সি পি এমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি । আর এদিন তাঁর দলেরই শীর্ষ নেতার মুখেই উঠে এল বিতর্কিত সেই শব্দ- ‘হারামজাদা’।
এদিকে, মোদী সরকারের বিরোধিতা করতে গিয়ে সোশ্যাল মিডিয়ায় তামাশার পাত্র হলেন বাম মতাদর্শের যুবকরা । আন্তর্জাতিক ক্রেডিং রেটিং সংস্থা ‘মুডিজে’র সঙ্গে অস্ট্রেলিয়ার ক্রিকেটার ‘টম মুডি’কে গুলিয়ে ফেললেন ।
শুক্রবার ১৩ বছর পর ভারতের ক্রেডিট রেটিং বাড়িয়েছে মুডিজ । এই খবর শোনার পরই কেরলের একদল সিপিএম সমর্থক অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার টম মুডির ফেসবুক পেজে কটূক্তি করতে শুরু করেন । তাদের বক্তব্য ছিল, ‘মোদী সরকারের জমানায় ভারতীয় অর্থনীতির রেটিং বাড়ানোর জন্য আপনার লজ্জা হওয়া উচিত’। এমনকি কেরলে তিনি আসলে দেখে নেওয়ার হুমকিও দেওয়া হয়। শুধু তাই নয়, একজন কমরেড তো বলেই দেন, ‘পিনরাই বিজয়নের গায়ে হাত দিতে পারেনি ইজরায়েলের মোসাদ বাহিনী। আপনি তো কোন ছাড় । ‘ কেউ কেউ দাবি করেন, মোদীর থেকে কমিশন খেয়েছেন মুডি ।
কেরলে ১০০ শতাংশ সাক্ষরতার হারের জন্য গর্ব করেন বামপন্থীরা । গোটা দেশে বুক ফুলিয়ে তা প্রচারও করেন । সেই কেরলের যুবকদের এমন মন্তব্যের পর প্রত্যাশিতভাবেই তামাশা করছে বিরোধীরা । এরপরই অনেকের খোঁচা, ‘১০০ শতাংশ সাক্ষরতা বোধহয় এটাই’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *