BRAKING NEWS

জঙ্গিনেতা হাফিজ সঈদকে মুক্তি দিল পাকিস্তান

লাহোর, ২২ নভেম্বর (হি.স.) : লাহোরে গৃহবন্দি থাকা জামাত-উদ-দাওয়া জঙ্গিনেতা হাফিজ সঈদকে মুক্তি দিল পাকিস্তান। ২৬/১১-র বর্ষপূর্তির আগেই জঙ্গিনেতাকে মুক্তির রায় দিল পাকিস্তানের আদালত। গত কয়েকমাস ধরে গৃহবন্দি ছিল হাফিজ সঈদ।
ভারত ও পাকিস্তানের সম্পর্কের পিছনে বড়সড় প্রভাব রয়েছে হাফিজ সঈদের। মুম্বই হামলার মাস্টারমাইন্ড এই জঙ্গিনেতা দীর্ঘদিন ধরে পাকিস্তানে মুক্তভাবে বসবাস করছে। তার নেতৃত্বেই মুম্বইতে হামলা চালিয়েছিল ১০ জন জঙ্গি। ওই ঘটনায় ১৬৬ জনের মৃত্যু হয়। পাকিস্তানের সরকার হাফিজ সঈদের গৃহবন্দি থাকার মেয়াদ আরও তিন মাস বাড়িয়ে দেওয়ার আবেদন করেছিল। সেই আবেদন বাতিল করে আদালত তার মুক্তির নির্দেশ দিয়েছে।
সম্প্রতি পাকিস্তান সরকার আশঙ্কা, হাফিজ সঈদকে হত্যার জন্য সুপারি দিয়েছে ভারতের গোয়েন্দা সংস্থা ‘র’। আর সেইজন্য জঙ্গিনেতা হাফিজ সঈদের নিরাপত্তা কয়েকগুণ বাড়িয়ে দেওয়ার আর্জি জানানো হয়েছে পাকিস্তানের পঞ্জাব প্রদেশের প্রশাসনকে। সূত্রের খবর, এক বিশেষ চিঠিতে পাকিস্তান সরকার জানিয়েছে, কোনও বিদেশি গুপ্তচর সংস্থা ৮ কোটি টাকা বরাদ্দ করেছে হাফিজ সঈদকে হত্যার জন্য। আর সেইজন্য পাক পঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রককে নিরাপত্তা বাড়ানোর আর্জি জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *