ক্যাশলেস লেনদেন, বাগান ম্যনেজারকে পুরস্কৃত করলেন মুখ্যমন্ত্রী

হাইলাকান্দি (অসম), ২৩ নভেম্বর (হি.স.) : চা বাগানে ক্যাশলেস ব্যবস্থা চালু করার কৃতিত্বে রাজ্য সরকার পুরস্কৃত করেছে হাইলাকান্দি জেলার আয়নাখাল চা বাগান কর্তৃপক্ষকে। বৃহস্পতিবার ডিব্রুগড়ে শ্রমিককল্যাণ দিবসে আয়োজিত এক অনুষ্ঠানে রাজ্যের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সানোয়াল আয়নাখাল চা বাগানের জেনারেল ম্যানেজার অলোক মহাবীরের হাতে পুরস্কার তুলে দিয়ে তাঁকে সম্মানিত করেছেন।
রাজ্যের শ্রম দফতর সূত্রে জানা গেছে, বিশিষ্ট শ্রমিকনেতা প্রয়াত সন্তোষকুমার টপ্পোর জন্মবার্ষিকীতে ডিরুগড়ে এক অনুষ্ঠানের আয়োজন করেছিল শ্রমিককল্যাণ বিভাগ। এতে মুখ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সানোয়াল।
এদিকে, এই দিবসকে স্মরণ করে রাজ্যের শ্রমিককল্যাণ দফতর হাইলাকান্দি জেলার আয়নাখাল চা বাগানকে শ্রমিকদের কল্যাণে তাদের বিশেষ কৃতিত্বের জন্য পুরস্কৃত করেছে। আয়নাখাল চা বাগান কর্তৃপক্ষ তাঁদের শ্রমিকদের একশো শতাংশ মজুরি ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে প্রদান করে ক্যাশলেস ব্যবস্থা চালু করেছে।
এদিন মুখ্যমন্ত্রী সানোয়াল ডিব্রুগড়ের এই অনুষ্ঠানে আয়নাখাল চা বাগানের জেনারেল ম্যানেজার অলোক মহাবীরের হাতে পুরস্কার তুলে দিয়ে তাঁকে চা শ্রমিকদের কল্যাণে কাজ করতে উৎসাহিত করেন। এদিনের এই পুরস্কার প্রদান অনুষ্ঠানে মন্ত্রী অতুল বরা, সাংসদ কামাখ্যাপ্রসাদ তাসা, মন্ত্রী পল্লবলোচন দাস, রামেশ্বর তেলি, সঞ্জয় কিশাণ প্রমুখ উপস্থিত ছিলেন।
পুরস্কার প্রাপ্তির এই খবরে হাইলাকান্দি জেলার আয়নাখাল চা বাগানে আনন্দের জোয়ার বইছে। জেলার বিভিন্ন মহল থেকে ম্যানেজার অলোক মহাবীরকে অভিনন্দন জানিয়েছেন অনেকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *