BRAKING NEWS

পরিচালক সুজয় ঘোষের পর এবার ইস্তফা দিলেন চিত্রনাট্যকার অপূর্বা আসরানি

মুম্বই, ১৬ নভেম্বর (হি.স.): অপমানিত বোধ করে ইফির চেয়ারপার্সনের পদ থেকে আগেই ইস্তফা দিয়েছিলেন চলচ্চিত্র পরিচালক সুজয় ঘোষ। তার ঠিক ২৪ ঘণ্টার মধ্যে ইফির জুরি সদস্যের পদ থেকে ইস্তফা দিলেন চিত্রনাট্যকার অপূর্বা আসরানি।
নিজের ইস্তফা প্রসঙ্গে বলতে গিয়ে আসরানি বলেন, তাঁর বিবেক তাঁকে গোয়ায় আগামী ২০ নভেম্বর থেকে শুরু হতে চলা আন্তর্জাতিক চলচ্চিত্র উতসবে অংশ নিতে বাধা দিচ্ছে। যেকারণে সুজয় ঘোষ পদত্যাগ করেছেন, সেই একই কারণেই তিনিও তাঁর পথই অনুসরণ করলেন। তাঁর বক্তব্য, বিভিন্ন ছবির মাধ্যমে নানা সামাজিক গুরুত্বপূর্ণ বিষয় আমজনতার নজরে আসে। কিন্তু সেই সমস্ত ছবি যখন তাঁদের সঙ্গে আলোচনা না করেই বাদ দিয়ে দেওয়া হয়, তখন কোথাও তাঁদের মনে হয় তাঁরা নিজেদের দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারছেন না। সেই জন্যে চলচ্চিত্রের এই উৎসবের যজ্ঞে সামিল হওয়ার তেমন আর কোনও আগ্রহ তাঁর নেই।
প্রসঙ্গত, ৪৮ তম গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ১৩ সদস্যের জুরি বোর্ড দ্বারা মনোনীত হওয়ার পরও কারও কোনও মতামত না নিয়ে মালয়লাম ছবি ‘এস. দূর্গা’ এবং মরাঠি ছবি ‘নিউড’ সিনেমার তালিকা থেকে বাদ যায়। অথচ গত সেপ্টেম্বরে কোন কোন ছবি উৎসবে দেখানো হবে, তার তালিকা তৈরি করে মন্ত্রকে পাঠানো হয়েছিল। কিন্তু শেষমুহূর্তে কোনও আলোচনা ছাড়াই, কাউকে না জানিয়ে তালিকা পরিবর্তন করে দেওয়া হয়। গতকালই এস.দূর্গার পরিচালক সনল কুমার শশীধরণ কেরল হাইকোর্টে কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রক এবং ইফির বিরুদ্ধে একটি পিটিশন দাখিল করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *