BRAKING NEWS

বিতর্কের পরিপ্রেক্ষিতে ইস্তফা চলচ্চিত্র পরিচালক সুজয় ঘোষের

মুম্বই, ১৫ নভেম্বর (হি.স.): মারাঠি ছবি ন্যুড, মালয়ালম ছবি এস দুর্গা-কে নিয়ে বিতর্কের পরিপ্রেক্ষিতে আইএফএফআইয়ের ইন্ডিয়ান প্যানোরামা বিভাগের জুরি প্রধান পদ থেকে ইস্তফা চলচ্চিত্র পরিচালক সুজয় ঘোষের। ইস্তফার খবর স্বীকার করেও অবশ্য মন্ত্রকের ছবি দু’টি বাদ দেওয়ার জেরেই এই পদক্ষেপ কিনা, সে ব্যাপারে কিছু বলতে চাননি তিনি। ১৩ সদস্যের জুরির মত খারিজ করে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক ছবি দুটি গোয়ায় আসন্ন ৪৮-তম চলচ্চিত্র উৎসব থেকে তুলে নিয়েছে।
জুরি ২০-২১ সেপ্টেম্বর মন্ত্রককে তাদের ছবির তালিকা দিয়েছিল, তবে মাত্র কয়েকদিন আগে ওই দু’টি ছবি ছাড়া তালিকাটি প্রকাশ করা হয় বলে জানান নাম জানাতে অনিচ্ছুক জুরির এক সদস্য। একাধিক সদস্য তালিকা থেকে ছবি দু’টি ছেঁটে দেওয়ার সিদ্ধান্তে প্রবল ক্ষোভ জানিয়েছেন। এটা অভূতপূর্ব বলে অভিমত তাঁদের।
মন্ত্রকের কোনও প্রতিক্রিয়া অবশ্য মেলেনি।
এস দুর্গা ছবিটির আগে শিরোনাম ছিল সেক্সি দুর্গা। এক পুরুষ ও মহিলা দুই ব্যক্তির সফরসঙ্গী হয়। ওই দুই ব্যক্তির হাতে তাঁদের কী হাল হয়, সেটাই ছবির বিষয়বস্তু।
ন্যুড ছবিটি মুম্বইয়ে লুকিয়ে মডেলিং পেশায় নামা একটি মেয়ের লড়াইয়ের কাহিনি তুলে ধরেছে।
এস দুর্গার পরিচালক সনত কুমার শশীধরণ বলেছেন, ফেস্টিভাল শুরুর দু-তিন সপ্তাহ আগে তালিকা প্রকাশ করার কথা। ওরা ইচ্ছা করে দেরি করল। মন্ত্রকের এই ‘চাতুরি’র বিরুদ্ধে তিনি আদালতে যাবেন।
ন্যুড-এর ডিরেক্টর রবি যাদব বলেন, কিছু কারণ অন্তত দেখাক। ছবিটা দিয়ে শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বাদ পড়েছে শুনে আমি খুব হতাশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *