BRAKING NEWS

কাশ্মীরে জওয়ানদের সঙ্গে দীপাবলি পালন করলেন প্রধানমন্ত্রী

বান্দিপোরা, ১৯ অক্টোবর(হি.স.): কাশ্মীর সীমান্তের গুরেজ় সেক্টরে কর্মরত সেনা ও সিআরপিএফ জওয়ানদের সঙ্গে দীপাবলি পালন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে জওয়ানদের নিজের হাতে লাড্ডু খাওয়ান তিনি। তোলেন ছবিও।
বক্তব্য রাখতে গিয়ে সেনাবাহিনীর জওয়ানদের জন্য ওয়ান র্যা্ঙ্ক-ওয়ান পেনশন (ওআরওপি) স্কিম ধাপেধাপে চালু করা হবে বলে জানালেন প্রধানমন্ত্রী । মোদী বলেন, “এই প্রকল্পটি (ওয়ান র্যািঙ্ক-ওয়ান পেনশন) বাস্তবায়ন করার আমার ইচ্ছা রয়েছে, যা দীর্ঘদিন ধরে ঝুলে রয়েছে। দুর্ভাগ্যবশত, আমাদের কাছে এত টাকা নেই। ধাপে ধাপে এটি লাগু করা হবে। সরকার সম্ভাব্য সব উপায়ে সশস্ত্র বাহিনীর কল্যাণ ও বিকাশের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।”
এই দিনটি সীমান্তে জওয়ানদের সঙ্গে কাটান প্রধানমন্ত্রী। আজ বক্তব্য রাখতে গিয়ে জওয়ানদের তাঁর পরিবারের সদস্য বলে উল্লেখ করেন তিনি। বলেন, “ইউনিফর্মের প্রচুর সম্মান আছে, সেটা সেনাবাহিনী, নৌবাহিনী বা বিমানবাহিনী যারই হোক না কেন। অন্য যেকোনও ব্যক্তির মতোই, আমিও আমার কাছাকাছি এবং প্রিয়জনদের সঙ্গে দীপাবলি কাটাতে পছন্দ করি। আর সেইজন্য আমি এখানে আছি। আপনারা আমার পরিবার।”
দেশের নিরাপত্তায় মোতায়েন সেনাদের আত্মত্যাগ নিয়েও কথা বলেন প্রধানমন্ত্রী। সীমান্তে প্রতিকূল আবহাওয়ার কথাও তাঁর বক্তব্য উঠে আসে। সেনাদের সঙ্গে সময় কাটিয়ে নতুন করে শক্তি পান বলেও তিনি জানান। প্রধানমন্ত্রী নিয়মিত যোগব্যায়াম করার জন্য সেনাদের প্রশংসা করেন। বলেন, “অবসর গ্রহণের পর সেনারা নিজেদের খুব ভালো যোগব্যায়াম শিক্ষকে পরিণত করতে পারেন।”
এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে সেনাপ্রধান বিপিন রাওয়াত নিয়ন্ত্রণরেখায় অবস্থিত গুরেজ় গ্রামে যান। সঙ্গে ছিলেন নর্দান কমান্ড চিফ লেফট্যানেন্ট জেনেরাল দেবরাজ আনবু, চিনার কর্পস কমান্ডার লেফটেনন্ট জেনেরাল জে এস সান্ধু সহ অন্য সেনা আধিকারিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *