আমাদের লক্ষ্য এক দেশ-এক বিশ্ব গড়ে তোলা : মোহন ভাগবত
On 12 Sep, 2017 At 10:20 PM | Categorized As Prodhan Khobor | With 0 Comments

নয়াদিল্লি, ১২ সেপ্টেম্বর (হি.স.):কোনও বিচ্ছিন্নতাবাদ নয় আমাদের লক্ষ্য এক দেশ, এক রাষ্ট্র এবং এক বিশ্ব গড়ে তোলা | মঙ্গলবার দিল্লির একটি হোটেলে এ কথা বলেছেন আরএসএস প্রধান মোহন ভাগবত। প্রায় ৫০ টি দেশের মিশনের কূটনীতিকরা এই আলাপচারিতায় অংশ নিয়েছিলেন।
বিজেপির সাধারণ সম্পাদক রাম মাধবের ইন্ডিয়া ফাউএই আলোচনা সভাটির আয়োজন করেছিল। এদিন অনুষ্ঠানে ভাগবত বলেন, কোনও বিচ্ছিন্নতাবাদ নয় আমাদের লক্ষ্য এক দেশ, এক রাষ্ট্র এবং এক বিশ্ব গড়ে তোলা। তার প্রমাণ নিতে সঙ্ঘের ক্যাম্পাসে আসার আহ্বান জানিয়েছেন তিনি। সেখানে আরএসএসের কর্মী সমর্থকরা কীভাবে সমাজ কল্যাণের কাজ করছেন তার প্রত্যক্ষ প্রমাণ পাবেন তাঁরা।
সঙ্ঘ পরিবার কোনওভাবেই সমালোচনার রাজনীতি পছন্দ করে না। যাঁরা সোশ্যাল মিডিয়ায় আক্রমণাত্মক কথা লেখেন তাঁদের তীব্র বিরোধী আরএসএস। এমনও দাবি করেছেন তিনি। এবিষয়ে তিনি বলেন, ভাগবত বলেন, ট্রোলিং সম্পূর্ণ নিয়ম বহির্ভূত (হিটিং বিলো দ্য বেল্ট)। আমরা ইন্টারনেটে এ ধরনের আগ্রাসী মানসিকতাকে সমর্থন করি না |এ ধরনের আচরণ নীতিহীন। ইন্ডিয়া ফাউন্ডেশনের সভায় ভাগবত আরও বলেছেন, সঙ্ঘ পরিবার বৈষম্যে বিশ্বাসী নয়। দেশ ও সমগ্র বিশ্বের একতাই তাঁদের লক্ষ্য। বিদেশী কূটনীতিকদের কাছে তিনি সঙ্ঘের বিভিন্ন কার্যকলাপ সম্পর্কেও জানান তিনি।
সঙ্ঘ কি বিজেপি সরকারের নিয়ন্ত্রক বহুচর্চিত এবিষয় আরও একবার উঠে এলে এদিন কোনও রকম দ্বিধা না করেই তার জবাব দেন আরএসএস প্রধান। তিনি বলেন, আরএসএস বিজেপির আদর্শগুরু হতে পারে কিন্তু কখনোই বিজেপি পরিচালনা করে না। একে অপরের সঙ্গে মতামত আদানপ্রদান করে ঠিকই কিন্তু দুটির সত্ত্বা একেবারেই আলাদা। বিজেপি রাজনৈতিক দল আর সঙ্ঘ একটি সামাজিক সংগঠন। দুটি সত্ত্বা কখনোই এক হতে পারে না বলে এদিন জানান ভাগবত।
ইন্ডিয়া ফাউন্ডেশন আয়োজিত ওই অনুষ্ঠানে হাজির ছিলেন প্রসার ভারতীর চেয়ারম্যান এ সূর্য প্রকাশ। তিনি একাধিক ট্যুইটের মাধ্যমে ভাগবতের মন্তব্য পোস্ট করেছেন।

Leave a comment

You can use these tags: , , , ,


Powered By JAGARAN – The first daily of Tripura ::: Design & Maintained By CIS SOLUTION