বিজেপি আমার বিরুদ্ধে মিথ্যা কুৎসা রটাচ্ছে : রাহুল গান্ধী
On 12 Sep, 2017 At 06:13 PM | Categorized As Prodhan Khobor | With 0 Comments

ক্যালির্ফোনিয়া, ১২ সেপ্টেম্বর (হি.স) বিজেপি নাকি তার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। এমনি দাবি করলেন কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী। আমেরিকার বার্কলের ক্যালির্ফোনিয়া বিশ্ববিদ্যালয়ে ‘ইন্ডিয়া ৭০ রিফ্লেশন অন দি পাথ ফরোয়ার্ড’ বিষয়ক আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে রাহুল গান্ধী জানান যে বিজেপি তার বিরদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে।
সভায় আগত প্রবাসী ছাত্রছাত্রীদের সামনে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন প্রশাসনিক সংস্কার থেকে ভারতে বেশি দরকার রাজনৈতিক সংস্কার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিরুদ্ধে তোপ দেগে তিনি বলেন যে প্রধানমন্ত্রী তার সহকর্মীদের সঙ্গে আলাপ আলোচনা করে কোন কাজ করেন না। রাহুল গান্ধী অভিযোগ করেছেন যে বিজেপি কিছু সাংসদ নাকি তাকে এমন কথা বলেছে। ভারতের বংশানুক্রমিক রাজনীতি প্রসঙ্গে বলতে গিয়ে রাহুল বলেন যে বলিউড অভিনেতা অভিষেক বচ্চন এবং উদ্যোগপতি আম্বানিরাও বংশানুক্রমিকতারই ফল। এমন কি উত্তর প্রদেশের সমাজবাদী দলের নেতা অখিলেশ যাদবও বংশানুক্রমিকতারই ফল।
সভায় রাহুল গান্ধী স্বীকার করে নেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার থেকে অনেক বেশি সুবক্তা। সভায় রাহুল গান্ধীর বাক আক্রামণের নিশানায় ছিল প্রধানমন্ত্রী মোদী। কাশ্মীরের হিংসার প্রসঙ্গে বলতে গিয়ে রাহুল বলেন বর্তমান কেন্দ্রীয় সরকারের ব্যর্থতার জন্যই রাশ্মীরে সন্ত্রাসবাদীরা এত প্রভাব বিস্তার করতে সক্ষম হয়েছে। রাহুল গান্ধী মনে করেন যে দেশের অহিংসার চিন্তা ও চেতনা বর্তমান সময় গভীর ভাবে আক্রান্ত হয়েছে। কিন্তু অহিংসাই পারে সমাজে মানবতাবোধ কে জাগ্রত করতে।
কাশ্মীর সমস্যা নিয়ে রাহুল বলেন যে কংগ্রেস যখন ক্ষমতায় ছিল তখন ২০১৩ সালে কাশ্মীরে শান্তি ফিরে এসেছিল। বিজেপির বিরুদ্ধে অভিযোগের সুরে তিনি বলেন বিজেপি ক্ষমতায় আসার ৩০ দিনের মধ্যেই কাশ্মীরে হিংসা বৃদ্ধি পায়।
রাহুল গান্ধী বলেন বিজেপি ১০০০ লোককে নিয়োগ করেছে। যাদের কাজ সারাদিন কম্পউটারের সামনে বসে তার বিরুদ্ধে মিথ্যা কুৎসা রটানো। আর এই কাজে নেতৃত্ব দিচ্ছে স্বয়ং একজন ভদ্রলোক যিনি দেশ চালাচ্ছে। রাহুল মনে করেন যে বর্তমানে কেন্দ্রীয় প্রশাসনের কাজকর্ম অনেক বেশি অস্বচ্ছ হয়ে গিয়েছে।
দেশের বেকারত্ব প্রসঙ্গে রাহুল মনে করেন গণতান্ত্রিক উপায়ে দেশের কর্মসংস্থান করতে হবে। এমনকি সভামঞ্চ থেকে বলেন শিখেদের অধিকারের প্রসঙ্গে তিনি লড়াই করবেন। তার নিজের দল কংগ্রেসের হয়ে সওয়াল করতে গিয়ে রাহুল বলেন কংগ্রেস আলোচনার মাধ্যমে নীতি ও দৃষ্টিকোণ ঠিক করে। কংগ্রেস কোন সময় কিছু চাপিয়ে দেয় না। বিমুদ্রাকরণের ফলে ভারতীয় অর্থনীতি একেবারে ভেঙ্গে পরেছেন বলে তিনি জানান।

Leave a comment

You can use these tags: , , , ,


Powered By JAGARAN – The first daily of Tripura ::: Design & Maintained By CIS SOLUTION