BRAKING NEWS

১২৫ কোটি দেশবাসীর শক্তি ও দক্ষতায় গড়ে উঠবে নতুন ভারত : প্রধানমন্ত্রী

নয়াদিল্লি, ২৬ মার্চ (হি.স.) : বাংলাদেশের স্বাধীনতা দিবসে প্রতিবেশী দেশকে শুভেচ্ছা জানিয়ে মন কী বাত অনুষ্ঠান শুরু করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ রবিবার ৩০-তম মন কী বাত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, অটুট থাকবে ভারত-বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। সেই সঙ্গে তিনি আশার প্রকাশ করেন ১২৫ কোটি দেশবাসীর শক্তি ও দক্ষতায় গড়ে উঠবে নতুন ভারত । তৈরি হবে ভব্য ও দিব্য ভারত।
অল ইন্ডিয়া রেডিওতে আজ তিনি বলেন, আমরা একুশ শতকে পা রেখেছি। সবাই চায় ভালর জন্য পরিবর্তন আসুক, সবাই চায় নতুন ভারত। প্রধানমন্ত্রী বলেছেন, ১২৫ কোটি ভারতীয় নতুন ভারত তৈরি করতে চান, শ্রেষ্ঠ ভারত তৈরি করতে চান। সবাই চান, এতে নিজেরও কিছু অবদান রাখতে। এ দেশের মানুষ চরিত্রগতভাবে অন্যের প্রতি যত্নশীল। নানা কারণে পার্থক্য থাকলেও তারা পরস্পরকে সাহায্য করে, বিশেষ করে গরীব ও অসুস্থকে। সেটাই আমাদের সবথেকে বড় শক্তি- একে অন্যের পাশে থাকার শক্তি।
প্রধানমন্ত্রী জানিয়েছেন, শেষ কয়েক মাসে ১২৫ কোটি ভারতীয় ২৫০০ কোটি টাকার ডিজিটাল লেনদেন করেছেন। এভাবে ক্যাশলেস ব্যবস্থার পথে এগিয়ে যাওয়ার জন্য দেশবাসীকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। স্বচ্ছ ভারতের প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রী বলেছেন, স্বচ্ছতা আমাদের জীবনের অবিচ্ছেদ্য অংশ হয়ে দাঁড়িয়েছে। তবে খাবার নষ্ট করা দুর্ভাগ্যজনক। এমন অনেক তরুণ তরুণী আছেন, যাঁরা খাবার নষ্ট করা রুখতে প্রযুক্তির ব্যবহার করছেন। খাবারের অপচয় গরীবের প্রতি অন্যায় বলেও মন্তব্য করেছেন তিনি।পাশাপাশি যে ছাত্রছাত্রীরা বোর্ডের পরীক্ষা দিচ্ছে, তাদের শুভেচ্ছা জানিয়েছেন।
আজ বাংলাদেশের স্বাধীনতা দিবস হওয়ায় সে দেশের জনতাকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী। বলেছেন, ভারত ও বাংলাদেশ গুরুত্বপূর্ণ সহযোগী। একইসঙ্গে স্মরণ করেছেন জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের কথা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *