BRAKING NEWS

আলফা হুমকি, উজান অসম থেকে পালাচ্ছেন হিন্দিভাষীরা, উদবিগ্ন রাজ্যপাল

গুয়াহাটি, ২৯ আগস্ট, (হি.স.) : উজান অসমের তিনসুকিয়া এবং ডিব্রুগড় জেলা থেকে প্রায় ছয়শো হিন্দিভাষী পরিবার উধাও Assam Arunachal Mapহয়ে যাওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন রাজ্যপাল বনোয়ারিলাল পুরোহিত। অসমের প্রথমসারির উগ্রপন্থী সংগঠন আলফা-র হুমকির পাশাপাশি জাতীয় নাগরিকপঞ্জি নবায়ন প্রক্রিয়া যখন চলছে, তখন নানাভাবে হয়রানি ও হুমকি শিকার বহু হিন্দিভাষী পরিবার রাজ্য ত্যাগ করেছে বলে জানা গেছে। সম্প্রতি রাজভবনে গিয়ে এই ঘটনা সম্পর্কে রাজ্যপাল বনোয়ারিলাল পুরোহিতের হস্তক্ষেপ চেয়েছেন কয়েকটি হিন্দিভাষী সংগঠন এবং ব্যবসায়ী মহলের এক প্রতিনিধি দল।

যোরহাট থেকে আগত এই প্রতিনিধি দলের সঙ্গে হিন্দিভাষী সংগঠনের কতিপয় নেতা রাজ্যপালকে জানিয়েছেন, দশকের পর দশক ধরে যে সকল হিন্দিভাষী জনসাধারণ রাজ্যে বসবাস করছেন এখন তাঁদের নানাভাবে হুমকি প্রদর্শন করে অসম ছাড়তে বাধ্য করা হচ্ছে। বিষয়টি যে রাজ্যের জন্য দুর্ভাগ্যজনক তারও তাঁরা ব্যাখ্যা করেছেন রাজ্যপালের কাছে।

প্রতিনিধিবর্গের বক্তব্য শোনে রাজ্যপাল এ ঘটনায় উদবেগ প্রকাশ করে বলেন, কোনও ব্যক্তি বা পরিবারকে সুরক্ষা দিতে রাজ্য সরকার প্রতিশ্রুতিবদ্ধ, এটাই প্রধান কর্তব্য সরকারের। বিষয়টি নিয়ে খুব শীঘ্রই তিনি মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়ালের সঙ্গে কথা বলবেন বলেও তাঁদের আশ্বস্ত করেছেন রাজ্যপাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *