BRAKING NEWS

বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জিতে ইতিহাস গড়লেন জ্যাভলিন থ্রোয়ার নীরজ, অভিনন্দ প্রধানমন্ত্রীর

নয়াদিল্লি, ২৪ জুলাই (হি.স.) : অ্যাথলেটিক্সের বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জিতে প্রথম ভারতীয় হিসেবে ইতিহাস গড়লেন জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া। পোল্যান্ডে অনুষ্ঠিত হওয়া অনূর্ধ্ব-২০ বিশ্ব চ্যাম্পিয়নশিপে ৮৬.৪৮ মিটার দূরত্বে জ্যাভলিন ছুঁড়ে নতুন বিশ্বরেকর্ডও গড়েছেন নীরজ।এই অসাধারণ কৃতিত্বের জন্য নীরজকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটারে নীরজেক অভিনন্দ জানান মোদী। তবে পোল্যান্ডে বিশ্বরেকর্ড গড়ে অলিম্পিকে যেতে না পারার জন্য আফশোসের শেষ নেই নীরজের।
হরিয়ানার পানিপথ জেলার খান্দরা জেলার ১৮ বছর বয়সি নীরজ ইতিহাস গড়ার পর বলেছেন, ‘দ্বিতীয়বার আমি যখন জ্যাভলিন থ্রো করি, তখনই আমি বুঝেছিলাম সেটা বিশেষ থ্রো। ৮৬ মিটার দূরত্ব করার কথা আমি ভাবিনি। তবে গত দু মাস ধরে আমি ফিটনেস এবং টেকনিক উন্নত করার জন্য অনেক পরিশ্রম করেছি। তারই ফল পেলাম।’
বিশ্ব চ্যাম্পিয়নশিপে বিশ্বরেকর্ড গড়ে সোনা জিতলেও, রিও অলিম্পিকে যেতে না পারার আফশোস যাচ্ছে না নীরজের। অলিম্পিকের যোগ্যতা অর্জন করার জন্য ৮৩ মিটার দূরত্বেই জ্যাভলিন থ্রো করার দরকার ছিল। তার চেয়ে বেশি দূরত্বেই জ্যাভলিন ছুঁড়ে বিশ্বরেকর্ড গড়েছেন নীরজ। কিন্তু অলিম্পিকের যোগ্যতা অর্জন করার শেষ দিন ছিল ১১ জুলাই। এপ্রিলে নয়াদিল্লিতে অনুষ্ঠিত হওয়া ফেডারেশন কাপের সময় চোট পেয়েছিলেন নীরজ। এর ফলে তাঁর পারফরম্যান্স গ্রাফ পড়ে যায়। গত মাসে এশিয়ান জুনিয়র চ্যাম্পিয়নশিপে তিনি রুপো পান। এরপর বিশ্ব চ্যাম্পিয়নশিপে অসাধারণ নজির গড়লেন এই তরুণ।
এই অসাধারণ কৃতিত্বের জন্য নীরজকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।টুইটারে নীরজেক অভিনন্দ জানান মোদী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *